ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
৮১৪

চাঁদা তুলতে নিষেধ করেছে বাহরাইন দূতাবাস 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮  

বাহরাইনে ভবনধসে বাংলাদেশি নাগরিকদের নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে চাঁদা তুলতে নিষেধ করেছে মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস। নিহত বা আহতদের জন্য কেউ চাঁদা চাইলে তাকে পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসতে বলা হয়েছে।

বাহরাইনের বাংলাদেশ দূতাবাস সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, গত ৯ অক্টোবর বাহরাইনের একটি ভবন ধসে চারজন বাংলাদেশি নাগরিক নিহত হন। আহত হন প্রায় ২৫ জন বাংলাদেশি। তবে এ ঘটনা কেন্দ্র করে বাহরাইনে চাঁদা তুলছে কেউ কেউ। সে কারণে দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে চাঁদা তুলতে নিষেধ করা হয়েছে।

বুধবার (১৭ অক্টোবর) মানামার বাংলাদেশ দূতাবাস থেকে জারি করা এ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাহরাইনে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মানামায় আবাসিক ভবন ধসের দুর্ঘটনা কেন্দ্র করে নিহত বা আহত ব্যক্তিদের সাহায্যের নামে বাহরাইনের মসজিদ, লেবার ক্যাম্প, পার্ক প্রভৃতি স্থানে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া যাচ্ছে। যদি কোনো ব্যক্তি বা সংগঠনকে জনে জনে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করতে দেখা যায়, তাকে বা তাদের পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসার জন্য নির্দেশ দেওয়া হলো। অথবা দূতাবাস কে অবহিত করতে অনুরোধ করা হলো। 

মানামার একটি ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর ভবন ধসে পড়ে। ভবনে প্রায় শতাধিক লোক থাকতেন। এর মধ্যে বেশির ভাগই বাংলাদেশি। ভবন ধসের ঘটনায় আহত হন প্রায় ৫০ জন নাগরিক। এর মধ্যে প্রায় ২৫ জন ছিলেন বাংলাদেশি।