ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
৯০১

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা ৮ নভেম্বর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী ৮ নভেম্বর ঘোষণা করা হবে। নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী রোববার কমিশনের এক বৈঠক শেষে রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে এ কথা বলেন। এই নির্বাচন কমিশনার বলেন, ৪ নভেম্বর তফসিল ঘোষণার চিন্তা কমিশনের ছিল। তবে সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতির কথা বিবেচনা করে ৪ নভেম্বরের পরিবর্তে ৮ নভেম্বর তফসিল ঘোষণা করা হচ্ছে।

তফসিলের পর ভোটগ্রহণের জন্য কত দিন সময় রাখা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শাহাদত হোসেন বলেন, ৪৫ দিনের বা কাছাকাছি সময় রাখা হবে।

এর আগে কমিশনের বৈঠকে তফসিল কবে ঘোষণা হবে তা নিয়ে আলোচনা হয়। সেখানেই ৮ নভেম্বর তফসিল ঘোষণার ব্যাপারে সিদ্ধান্ত হয়। প্রথা অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ওই দিন বেতার ও টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তফসিল ঘোষণা করবেন।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত আজকের বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার, চার কমিশনার, কমিশন সচিব ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কমিশনের একটি সূত্র জানিয়েছে, বড় দিনের আগেই ভোট হবে। এটা ২৩ ডিসেম্বর হতে পারে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত