ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
১৮৭০

দেশের একমাত্র বাসমতি চালের গরুর কাচ্চি বিরিয়ানি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৮  

পুরান ঢাকার মোগলাই খাবারের ঐতিহ্যে নতুন সংযোজন বাসমতি চালের গরুর কাচ্চি বিরিয়ানি। রাজধানীর ঠাটারী বাজার বটতলার পূর্বদিকে ৮৫ বি.সি.সি রোডের এই বিরিয়ানি গত দুই বছর ধরে ভোজন রসিকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। শুক্রবার বাদে প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত এই কাচ্চি বিরিয়ানির স্বাদ নিতে দূর- দূরান্ত থেকে ছুটে আসে লোকেরা। ব্যাপক চাহিদা থাকা সত্ত্বেও সীমিত পরিমাণ খাবার কখনো কখনো সন্ধ্যার মধ্যেই শেষ হয়ে যায়।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে এই মানের বাসমতি চালের গরুর কাচ্চি বিরিয়ানি আর কোথাও পাওয়া যায় না। সঠিক মাননিয়ন্ত্রণ ও নিরাপদ উপকরণে বিশেষ রন্ধন কৌশলে তৈরি হয় এই বিরিয়ানি।

প্রতিষ্ঠানটি ক্রেতাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে ঢাকার বিভিন্ন প্রান্তে খাবারটি ছড়িয়ে দিতে একটি পরিকল্পনা হাতে নিয়েছে। প্রাথমিক পর্যায়ে পুরান ঢাকার উল্লেখযোগ্য স্থানগুলিতে মোবাইল ফ্রাঞ্চাইজির মাধ্যমে এটি ক্রেতাদের হাতের নাগালে পৌঁছে দিতে চায় তারা। যে কেউ মাত্র এক লাখ টাকার বিনিময়ে (ফেরতযোগ্য) হতে পারেন একটি ফ্রাঞ্চাইজির মালিক। প্রতিদিন মাত্র ৩-৪ ঘণ্টা সময়ে পুরোপুরি হালাল উপায়ে আয় করতে পারেন উল্লেখযোগ্য (মাসে প্রায় ১৫ হাজার টাকা) অর্থ।

আমরা আশা করি, এই মোগলাই খাবারটি পুরান ঢাকাসহ সারাদেশের ভোজনপ্রিয় মানুষের তৃপ্তি মিটিয়ে যাবে বছরের পর বছর।
যোগাযোগ : ০১৭১২-৬১৮৩৭১, ০১৭১১-৭৮৪২৭৩