ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
৬৩৮

‘নষ্ট রাজনীতির নব্য কান্ডারি হিসেবে ড. কামাল ঐক্যফ্রন্ট গড়েছেন’

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৮  

বিএনপি, তার দোসরসহ খুনি-সন্ত্রাসীদের পুনর্বাসনের জন্য নষ্ট রাজনীতির নব্য কান্ডারি হিসেবে ড. কামাল হোসেন ঐক্যফ্রন্ট গঠন করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঐক্যফ্রন্ট বিজয়ী হলে অধিকাংশ আসন পাবে বিএনপি। কামাল হোসেন বলছেন তিনি পদ-পদবি নেবেন না। আর খালেদা জিয়া দণ্ডিত হয়ে কারাগারে। তাহলে খালেদা জিয়ার ছেলে তারেক রহমান হবেন প্রধানমন্ত্রী, সেই দলকে কি কেউ ভোট দেবেন?

বৃহস্পতিবার দুপুরে সাভার বাসস্ট্যান্ড ও আশুলিয়ার ডেন্ডাবরে সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত নির্বাচনী গণসংযোগ ও পথসভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সাভার বাসস্ট্যান্ড এলাকায় পথসভার আয়োজন করে সাভার পৌর আওয়ামী লীগ। সভাপতিত্ব করেন সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আবদুল গনি। সভা পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর নজরুল ইসলাম। ডেন্ডাবর এলাকায় পথসভার আয়োজন করা হয় উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে। ওই সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা। সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দার।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন সামনে রেখে স্লোগান দেন, প্রার্থী হন। আওয়ামী লীগ গণতান্ত্রিক দল তাই প্রার্থী হতে আপত্তি নেই। কিন্তু প্রার্থী হয়ে নিজেরা নিজেদের বিরুদ্ধে বক্তব্য দেবেন, বিষোদ্‌গার করবেন এবং চরিত্রহনন করবেন— তা মেনে নেওয়া হবে না। আওয়ামী লীগ আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলতে পারবেন না। আওয়ামী লীগ আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বললে দল দুর্বল হয় না? তাই জেনেশুনে আওয়ামী লীগকে দুর্বল করবেন না। মনোনয়ন না পেয়ে বিদ্রোহ করলে বহিষ্কার।

গণসংযোগ ও পথসভা উপলক্ষে ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশে টাঙানো মনোনয়নপ্রত্যাশী বিভিন্ন নেতার হাজারো বিলবোর্ড দেখে কাদের বলেন, বিলবোর্ড দেখে শেখ হাসিনা মনোনয়ন দেবেন না। বিলবোর্ডে ভোট আসবে না। মনোনয়ন দেবে কর্ম আর আচার-আচরণ দেখে। মানুষের সঙ্গে যাঁরা ভালো ব্যবহার করবেন, তাঁরাই পাবেন শেখ হাসিনার মনোনয়ন। তিনি বিলবোর্ডের পেছনে টাকা খরচ না করে তা অসুস্থ মানুষকে দেওয়ার পরামর্শ দেন।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘আমাদের ভুলত্রুটি আছে। কিন্তু বিএনপির চেয়ে আমরা ভালো চালিয়েছি। আমাদের যত কর্ম, সেই তুলনায় অপকর্ম কম। জনগণ সেটা বুঝেই আওয়ামী লীগকে ভোট দেবেন। নৌকায় ভোট দিলে গ্রাম হবে শহর।’

পথসভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, স্থানীয় সাংসদ এনামুর রহমান, ধামরাইয়ের সাংসদ এম এ মালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক ও মহিবুল হাসান চৌধুরী, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম প্রমুখ।