ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
৭০৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হঠাৎ ভিডিওকল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৮  

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আচমকাই নিজের রাজনৈতিক কার্যালয়ের ভিডিওকলে এসে নেতাকর্মীদের সঙ্গে কথা বলেছেন।

বুধবার রাত ৮টার দিকে প্রধানমন্ত্রী তার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে স্মার্ট টেলিভিশনে সরাসরি ভিডিওকল দেন বলে দলের উপ-দপ্তর সম্পাদক সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান।

একদিকে নির্বাচন অন্যদিকে সংলাপের টেবিল ঘিরে সরগরম রাজনীতির ময়দান। তাই বিকাল থেকেই নেতাকর্মীদের উপস্থতিতে সরগরম ছিল আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়।

সন্ধ্যার পর থেকে একে একে আওয়ামী লীগ কার্যালয়ে আসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমানসহ অন্যান্য নেতারা।

কিন্তু শেখ হাসিনা যখন ভিডিওকল করেন, তখন অনেক নেতাই ফিরে গেছেন। সে সময় কয়েকজন নেতা ও স্টাফ দেখতে পান সভাপতিমণ্ডলীর কক্ষের টিভিস্ক্রিনে দলীয় প্রধানের কল।

এসময় কার্যালয়ে ছিলেন আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, মারুফা আকতার পপি। কার্যালয়ে নিজের দপ্তরে বসা ছিলেন প্রচার ও প্রকাশনা হাছান মাহমুদও।

উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, হঠাৎ করেই কার্যালয়ে সভাপতিমণ্ডলীর কক্ষে টিভি স্ক্রিনে শেখ হাসিনার কণ্ঠস্বর ভেসে আসে, তিনি বলেন, ‘কার্যালয়ে কারা কারা আছে ডাকো’।

পরে দলীয়প্রধানের ভিডিওকলের খবর পেয়ে সবাই ওই কক্ষে উপস্থিত হন।

এসময় শেখ হাসিনা বলেন, “খালি দেশ ডিজিটাল করলেই হবে না, নিজের দলকেও ডিজিটাল করতে হবে। আমি তো চাইলেও মানুষের ভোগান্তির কথা চিন্তা করে কার্যালয়ে যেতে পারি না। তাই নিজের কার্যালয় ডিজিটাল করেছি। যাতে যেকোনো প্রান্ত থেকেই সংযুক্ত হয়ে যেকোনো বিষয়ে কথা বলতে পারি। এখন থেকে নিয়মিতই ভিডিও কলে যুক্ত হবার ইচ্ছা আছে।”

তিনি স্টাফদের কার্যালয়টি যাতে পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সে ব্যাপারেও নির্দেশনা দেন।

আমিনুল ইসলাম আমিন বলেন, “আমরা বলেছি, ‘আপনার ভিডিওকল পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত’।”

পরে আমিনুল ইসলাম এ প্রান্ত থেকে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিলে শেখ হাসিনাও বলেন ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’। এরপর অন্যরাও স্লোগান দেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত