ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
৮০২

বাম গণতান্ত্রিক জোটকে সংলাপে বসার আহ্বান আ.লীগের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৮  

৮টি বাম দল নিয়ে গঠিত বাম গণতান্ত্রিক জোটকে সংলাপে বসার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। বুধবার রাত ৮টার দিকে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হককে ফোন করে আওয়ামী লীগের পক্ষ থেকে এই আহ্বান জানানো হয়। একই সঙ্গে জোট থেকে কারা সংলাপে অংশ নিতে পারেন, সেই তালিকাও চেয়েছে আওয়ামী লীগ।

এই খবর নিশ্চিত করেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি জানান, বুধবার রাত ৮টার দিকে আওয়ামী লীগের দায়িত্বশীল একজন নেতা তাঁকে ফোন করেন। ওই সময়ই সংলাপে বসার আহ্বান জানানো হয়। এ ছাড়া জোট থেকে কারা সংলাপে অংশ নিতে পারেন, তার একটি তালিকা পাঠানোরও অনুরোধ করেছেন আওয়ামী লীগের ওই নেতা।

সাইফুল হক বলেন, চলমান রাজনৈতিক প্রক্রিয়ার অংশ হিসেবেই সংলাপের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। সংলাপে অংশ নেওয়া হবে কি না—সে ব্যাপারে আগামীকাল জোটের সব দলের সঙ্গে বসে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠনের দাবি জানিয়ে আসছিল বাম গণতান্ত্রিক জোট। জোটের অন্যান্য দাবিগুলো হলো তফসিল ঘোষণার আগে জাতীয় সংসদ ভেঙে দেওয়া, বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন, সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থা প্রবর্তনসহ গোটা নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার।

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত