ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
৭৭৪

মিতা হক ও জালাল হায়দারের চিকিৎসায় প্রধানমন্ত্রীর অনুদান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৮  

বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক ও ফটোসাংবাদিক জালাল উদ্দিন হায়দারের চিকিৎসাসহ আরও ছয়জনকে অনুদান হিসেবে আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১০ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসব অনুদানের চেক সংশ্লিষ্টদের হাতে তুলে দেওয়া হয়।

চিকিৎসার জন্য রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হককে ৩০ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী। মিতা হকের পক্ষে তার মেয়ে ফারিন খান জয়িতা অনুদানের চেক গ্রহণ করেন। এছাড়া জালাল উদ্দিন হায়দারের হাতে ২০ লাখ টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী আরও ছয়জনের হাতে ভরণ-পোষণ ও চিকিৎসার জন্য মোট ৮৫ লাখ টাকা এবং একটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা আর্থিক অনুদানের চেক প্রদান করেন।

প্রসঙ্গত, মিতা হক দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছেন। তিনি নিয়মিত ডায়ালাইসিস করাতেন। সম্প্রতি তিনি নিউমোনিয়া ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউতে চিকিৎসা নেন। মিতা হক অভিনেতা খালেদ খানের স্ত্রী। তার চাচা দেশের সাংস্কৃতিক আন্দোলনের অগ্রপথিক ও রবীন্দ্র গবেষক ওয়াহিদুল হক। তার মেয়ে জয়িতাও রবীন্দ্রসংগীত শিল্পী।