ঢাকা, ১৫ মে, ২০২১
Generation's Voice
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানের সেরা কনটেন্ট নির্মাতাদের অ্যাওয়ার্ড রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যেতে চায় ভাষা সংগ্রামীদের কাছে প্রথম বর্ণ পরিচয়ের দুর্লভ সুযোগ সাংসদ লিটন হত্যা মামলায় সাবেক এমপি রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন সিলেটে নিজ বাড়িতে ফিরলেন খাদিজা বিডিআর বিদ্রোহে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী
৭৫৬

সংলাপে যোগ দেননি গয়েশ্বর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৮  

প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপে অংশ নেননি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সংলাপের জন্য ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বৃহস্পতিবার দ্বিতীয় দফায় যে পাঁচজনের নামের তালিকা দেওয়া হয়, তাতে গয়েশ্বরের নাম ছিল। সব মিলিয়ে ঐক্যফ্রন্টের পক্ষে ২১ নেতা সংলাপে যোগ দেওয়ার কথা ছিল।

গয়েশ্বর চন্দ্র কেন সংলাপে যোগ দেননি, তা তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি। সন্ধ্যা সাতটায় গণভবনে শুরু হওয়া সংলাপে ঐক্যফ্রন্টের ২০ জন নেতা অংশ নেন। এই সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটের ২৩ নেতা অংশ নিচ্ছেন।

এদিকে সন্ধ্যা সাতটায় সংলাপস্থলে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রবেশের পরপরই ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ শুরু হয়।

গত মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সংলাপে অংশ নিতে প্রথম ১৬ জনের নামের তালিকা প্রকাশ করা হয়। পরে সংলাপের দিন বৃহস্পতিবার নতুন করে ৫ সদস্যের নাম প্রকাশ করে ঐক্যফ্রন্ট। নতুন তালিকায় গয়েশ্বর ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক ও গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহের নাম ছিল। সংলাপে অন্য চারজন অংশ নিয়েছেন।

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত